বিশ্ববাসী দেখলো লিটনের ভয়ংকর রুপ

Read Time:3 Minute, 22 Second

একের পর এক রেকর্ড ভেঙ্গে দিলেন তামিম-লিটনের জুটি,সতিই অসাধারণ। জিম্বাবুয় এবং সিলেট স্টেডি’য়াম তাদের দিয়েছে দুই হাত ভরে। লিটনের রেকর্ড গড়া ইনিংসে বিদায়ের পর ওপে’নিংয়েতামিমের সাথে লিটনের ২৯২ রানের জুটি’টি জায়গা করে নেয় বিশ্ব’রেকর্ডের তালিকা’তে, টসে হেরে ব্যাটিংয়ে নেমে ধীর গতিতে ব্যাটিং শুরু করেন তামিম-লিটন দুজনে’ই। বল বাড়ার সাথে সাথে স্ট্রাইকও বাড়তে থাকে দুজনের’ই। অসাধারণ ব্যাটিং’য়ে কোন ভুল ছাড়াই পার করেন পাওয়ার’প্লে। শুরুতে রানের দিক থেকে এগিয়ে থাকা তামিম’কে টপ’কিয়ে আগে ক্যারিয়ারের চতুর্থ অর্ধ’শতক তুলে নেন লিটন। কিছু’ক্ষণ বাদেই ৩ বাউন্ডারি আর ২ ছক্কায় ক্যারিয়া’রের ৪৮ তম ফিফ’টি তুলে নেন তামিম। এদি’কে ব্যক্তি’গত ফিফটির সাথে দুজনে ছাড়িয়ে যান নিজেদের’কে। আগের ১১৭ রানের জুটিয়ে পেরিয়ে শুধু নিজে’দের নয় ১৯৯৯ সালে মেহরাব হোসেন ও শাহ’রিয়ার হোসেন বিদ্যুৎয়ে’র করা ১৭০ রানের জুটি’কেও ছাড়িয়ে যান তারা। মাঝ’খানে বৃষ্টির বাঁধা ঝড় থামাতে পারে’নি এই দুজনের। বৃষ্টি থামার পর ব্যাটিং’য়ে নেমে আবারো দারুণ ব্যাটিং করতে থাকেন দুজনই। চোখ জুড়ানো ব্যাটিংয়ে ৯৮ বলে ৫ বাউন্ডা’রি আর ৪ ছক্কায় ক্যারিয়া’রের ১৩তম সেঞ্চুরি তুলে নেন তামিম।

অন্য’দিকে শতকের পর আরো ভয়ঙ্কর হয়ে উঠেন লিটন। আগে’র ম্যাচে সর্বোচ্চ রানের রেকর্ড গড়া তামিম চেয়ে চেয়ে দেখেন তাকে ছাড়িয়ে যাওয়া লিটনের ব্যাটিং। তারা দুজ’নে বাংলাদেশের যে’কোন উইকেট জুটিতে সর্বোচ্চ রানের রেকর্ড’কে ছাড়িয়ে ছু্টতে থাকেন বিশ্ব’রেকর্ডের দিকে। বাংলাদেশের দ্বিতীয় ক্রিকেটা’র হিসেবে ১৫০ করে তামি’মের ১৫৮ পেরিয়ে দেশের হয়ে স’র্বোচ্চ ১৭৬ রানের ইনিংস খেলে ২৯২ রানের মাথায় বিদায় নেন লিটন।

ওপেনিং’য়ে তামিম-লিটনের ওপেনিং জুটিটি ওয়ানডে ক্রিকেটে ওপেনিং’য়ে তৃতীয় সর্বোচ্চ রানের জুটি। এ তালিকা’তে সবার উপরে আছে আয়ারল্যান্ডের বিপক্ষে ক্যারিবিয়ান দুই ব্যাটসম্যান শাই হোপ ও জন ক্যামপবেলের ৩৬৫ রানের জুটি। দ্বিতীয়’তে আছে ইমাম উল হক ও ফখর জামানের ২০১৮ সালে জিম্বাবুয়ের বি’পক্ষে করা ৩০৪ রানের জুটি।

0 0
Happy
Happy
1
Sad
Sad
0
Excited
Excited
0
Sleppy
Sleppy
0
Angry
Angry
0
Surprise
Surprise
0

Next Post

আজ থেকে সকল পর্যটন কেন্দ্র বন্ধ ঘোষণা

করোনা ভাইরাসে’র সংক্রমণের ঝুঁকি এড়াতে বাংলাদেশের সব পর্যটন’কেন্দ্র বন্ধ ঘোষণা করা হয়েছে। বুধ’বার ১৮ মার্চ দিনের বিভিন্ন সময়ে এসব জেলা’র জেলা প্রশাসনের পক্ষ থেকে এই সিদ্ধান্ত ঘোষণা করা হয়েছে। পার্বত্য জেলা রাঙা’মাটির সব পর্যটন ও বিনো’দন কেন্দ্র পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে সর’কার। বুধ’বার ১৮ মার্চ রাত […]
porjoton kendro-mytv bangla